ইংরাজি এখন হাতের মুঠোয়!


প্রিয় শিক্ষা্থী, আমরা সকলেই জানি যে ইংরাজি বিদেশি ভাষা, আর আমরা বাংলা ভাষী [যা পৃথিবীর বুকে ৩৫ কোটির ও বেশি বাংলা ভাষী রয়েছে ] হাওয়ার সুবাদে, ইংরাজি ভাষায় আমাদের দক্ষতা অনেকটাই কম, [যাদের দখল রয়েছে তাদের কথা নাই বা বললাম]।  যার ফল সরূপ আমরা ইংরাজিতে অনেকটা পিছিয়ে আছি, কখনও বা ছোটবেলা থেকে ইংরাজির প্রতি গুরুপ্ত আরোপ না দেওয়ার ফল, কখনও বা ইংরাজির প্রতি অনীহা, যার ফলাফলের  মুখোমুখি আজ আমরা। এই বিষয় গুলির প্রতি গুরুত্ব বজায় রেখে আমি  প্রিয় শিক্ষা্থীদের  প্রয়োজনে আমার ছোট্ট প্রয়াস সহজে
ইংরাজি শেখার জন্য -  eEnglish.


_আমি আশা রাখি,  প্রিয় শিক্ষা্থী দের ইংরাজি ভাষায় দক্ষতা আনতে eEnglish কিছুটা হলেও প্রলেপ দিতে পারে। আর এইজন্য  eEnglish এর দুটি ভাগ করা হয়েছে  শেখার সুবিধার্থে –

১।   eEnglish পার্ট ১  [যার মধ্য শুধু ইংরাজি সম্পকে প্রাথমিক ধারনা দেওয়া হল ]
২।   eEnglish পার্ট ২  [ এটিতে বিস্তারিত ভাবে প্র্যাকটিস সেট সহ বিভিন্ন প্রশ্ন এর উত্তর দেওয়া হল, যা ইংরাজি লেখা ও বলার জন্য বিশেষ ভূমিকা পালন করবে (আসছে ) ] ।
eEnglish পার্ট ১ এবং ২ দুটির উপর সম্পূর্ণও ইংরাজি ভার্সন এ লেখা, খুব অল্প সময়ের মধ্য প্রকাশিত হতে চলেছে।
_এটি প্রধানত ইংরাজি শেখার আগ্রহ আছে এমন, তাদের কথা ভেবেই এই লেখা। এছাড়াও আগামীতে আরও একাধিক পরিকল্পনা নেওয়া হয়েছে এই ভাষা রপ্ত করতে, যা বাস্তবে রুপায়নের প্রচেষ্টা চলছে।
_পরিশেষে, প্রিয় শিক্ষা্থী দের যদি ইংরাজি শেখায় সাহায্যকারী হিসাবে কাজ করে তাহলেই আমি ধন্য।

বর্তমানে Android চালিত ফোনের খুবই জনপ্রিয়তা, তাই মোবাইল এ ইংরাজি শেখার জন্য আমরা eEnglish এটিকে অ্যাপ হিসাবে প্রকাশ করার প্রচেষ্টায় আছি। এছাড়াও যারা টেকনোলজিতে আগ্রহ তাদের জন্য, কম্পিউটার ও মোবাইল এ পড়ার জন্য  ইবুক বা পিডিএফ ফাইল [pdf file] হিসাবে পেতে পারোও।   
Coming Soon..

        …Author -[ Mohinur-Chottu]

0 comments:

Post a Comment